Breaking News

Breaking News
Loading...

ছবি: ভালুকগাড়া সংলগ্ন এলাকায় ৩২৭ নং জাতীয় সড়ক 

 খড়িবাড়ি,২৬ জুন:এটা জাতীয় সড়ক কি? এমন কি হয় আদেও জাতীয় সড়ক! ঝা চকচকে হবে জাতীয় সড়ক! না অবাক হত্তয়ার অবকাশ নেই, রাজ্যের অন্যতম ৩২৭ নং সড়ক শিলিগুড়ি-বিহারের যোগাযোগ রক্ষার প্রধান গুরুত্বপূর্ণ জাতীয় সড়ক হাল বেহাল! জাতীয় সড়ক ধরে এগোতে গেলেই পদে পদে বিপদ ও মারণফাঁদ নিয়েই চলেই চলাচল। 
খড়িবাড়ি ব্লকের অধিকারী  থেকে বাংলা-বিহার সীমান্ত পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার ৩২৭নং জাতীয় সড়ক খানাখন্দে ভরা। জাতীয় সড়কের বেহাল দশায় হুঁশ নেই প্রশাসনের , এমনকি কানে এলেও না শোনার মতো ভান করছে এলাকার অধিকাংশ জনপ্রতিনিধি যার জেরেই দিন প্রতিদিন দূর্ঘটনার ঘটনা ঘটছে এলাকায়! ভরা বর্ষায় এই রাস্তা দিয়ে চলাফেরা যেন বিপদকে কাঁধে করে সঙ্গে নিয়ে চাল মত স্থানীয় মানুষ থেকে গাড়ি চালকদের একাংশের। অবিলম্বে এই জাতীয় সড়ক মেরামত করুক প্রশাসন দাবি স্থানীয়দের। তবে একেই সুর গাড়ি চালকদের একাংশের , শিলিগুড়ি - গলগলিয়াগামী বাস চালকদের কথায় , রোড ট্যাক্স ছাড়া রাস্তায় ওঠা যায়না। লক্ষ লক্ষ টাকা দিয়ে ভয়ানক রাস্তায় চলাফেরা করতে হচ্ছে, আমরা চাই দ্রুত কাজ শুরু করুক জাতীয় সড়ক কর্তৃপক্ষ। 

তবে কথা যখন কেন্দ্রীয় সরকারের কাজের , কটাক্ষ করে এলাকার বিজেপি প্রতিনিধিদের একহাতে নিয়ে খড়িবাড়ি গ্ৰাম পঞ্চায়েতের তৃনমূল প্রধান পরিমল সিনহা বলেন স্থানীয় বিজেপি নেতা থেকে বিধায়ক ও সাংসদ বিজেপির হয়েও চোখ পড়ে না এলাকার উন্নয়নে। 

অন্যদিকে পাল্টা কটাক্ষ করে শিলিগুড়ি মহকুমা পরিষদের বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা অজয় ওঁরাও বলেন তৃণমূল জাতীয় সড়ক নিয়ে অভিযোগ করছে, কিন্তু এদিকে রাজ্য সড়কের একাধিক রাস্তার দশা বেহাল রয়েছে।  অজয়ের কথায় বর্ষায় বৃষ্টিতে রাস্তা খারাপ হয়েছে। তবে সাংসদকে বিষয়টি জানাবেন তিনি। পাশাপাশি তিনি আরত্ত বলেন কেন্দ্রীয় সরকারের অধীনে ৬ লাইনের ঝা চকচকে রাস্তা তৈরি হবে। বিহার রাজ্যে কাজ চলছে সেই রাস্তাটি বাংলায় এলে এই এলাকায় উন্নতমানের রাস্তা হবে । তবে সাধারণ মানুষের একাংশের প্রশ্ন সমস্যা কবে মিটবে?

Post a Comment

Previous Post Next Post