Breaking News

Breaking News
Loading...

 

ফ্যাক্টরির চিমনি ছাই,সমস্যা সৃষ্টি করছে বাসিন্দাদের।

ফাঁসিদেওয়া : ফাঁসিদেওয়ার ঘোষপুকুরের এক চা ফ্যাক্টরির ছাই সমস্যা করছে ঘোষ পুকুরের একাধিক গ্রামে। গত ৪ মাস ধরে ছাই বাড়ির উঠোন থেকে কুয়োর জলের পড়ছে। 

বাড়ির খাবার থেকে বাগানেও চা শ্রমিকদের কাজেও সমস্যা হচ্ছে। বারবার ফ্যাক্টরিতে মৌখিক জানিয়েও সমস্যা মিটে নি। সোমবার বাসিন্দারা একত্রিত হয়ে ফ্যাক্টরির সামনে বিক্ষোভ প্রদর্শন করে ম্যানেজারকে স্মারকলিপি প্রদান করল। 

স্থানীয় বাসিন্দারা জানান, কুয়োর জল থেকে বাড়ির আসবাবপত্র সমস্ত জায়গায় এই ছাইয়ের জেরে অসুবিধা হচ্ছে। বাইক চালিয়ে যাওয়ার সময় দূর্ঘটনার আশঙ্কা তৈরি হচ্ছে। জানা গিয়েছে, আগে কয়লা দিয়ে ফ্যাক্টরি চলার পর খরচ কমাতে ধানের তুষ পুড়িয়ে কাজ করা হচ্ছে ফলে এই সমস্যা। 

পুরো ঘটনায় ফ্যাক্টরি ম্যানেজার তীর্থনাথ ব্যানার্জী জানান, গোটা ঘটনাটি দুঃখজনক ব্যাপার। আমরা দূষণ বোর্ডের নির্দেশ মেনে চিমনি ১২০ ফুট লম্বা করা হয়েছে। তার পরেও যদি এই ঘটনা হয় তবে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

 স্থানীয় বাসিন্দারা জানান, স্মারকলিপি প্রদান করা হয়েছে। ৭দিনের সময় দেওয়া হয়েছে। আগামী দিনে এই সমস্যা না মিটলে  বৃহত্তর বিক্ষোভ হবে। মূলত ঘোষপুকুরের আমবাড়ি, মৌলানী জোত, চৌধুরী বস্তি, আমবাড়ি বর্ডার এলাকায় সমস্যায় পড়তে হচ্ছে।

1 Comments

Post a Comment

Previous Post Next Post