Breaking News

Breaking News
Loading...

 

বাগডোগরা বিমানবন্দরের নতুন টার্মিনালের শিলান্যাসে আসতে পারেন প্রধানমন্ত্রী জানালেন সাংসদ রাজু বিস্ত।

বাগডোগরা : আগামী মার্চ মাসে বাগডোগরা বিমানবন্দরের নতুন টার্মিনালের শিলান্যাসে আসতে পারেন প্রধানমন্ত্রী।  আজ বাগডোগরা বিমানবন্দরে উপদেষ্টা কমিটি বৈঠক শেষে একথা জানালেন কমিটির চেয়ারম্যান তথা সাংসদ রাজু বিস্ত। 

তিনি বলেন নতুন টার্মিনালের কাজ হলে বাগডোগরা বিমানবন্দরে ১ কোটি যাত্রী ওঠানামা করবে। নতুন ভবনে প্রথম দফায় ৬টি অ্যরো ব্রিজ, ৪টি রিমোট বাস ব্রিজ। দ্বিতীয় দফায় তা বেড়ে ১৬টি ব্রিজ হবে। নতুন টার্মিনালে একসাথে ১৬টি বিমান দাঁড়াবে। 

বর্তমানে টার্মিনাল থেকে নতুন টার্মিনাল ১২গুন আয়তন বাড়বে। টার্মিনাল হলে এই এলাকার ব্যবসায়ী, চিকিৎসা, পর্যটন ও শিক্ষাক্ষেত্রে উন্নতি হবে।  গতবছরের তুলনায় যাত্রী সংখ্যা বেড়েছে। ২৫ লক্ষ যাত্রীর থেকে এবছর ৩২ লক্ষ যাত্রী উঠানামা করেছে। 

এর জেরে ৭০ কোটি টাকা মুনাফা বেড়েছে বিমানবন্দরের। এই পরিস্থিতিতে ১ কোটি মানুষ বিমানবন্দরে ওঠানামা করবে। ৩০০০ কোটি টাকায় দুই দফায় বিমানবন্দরের নতুন টার্মিনাল ভবনের কাজ হচ্ছে। এদিন প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর প্রশংসা করেন রাজু। 

দৃশ্যমানতার সমস্যা সমাধান করতে লোকালাইজার সিস্টেম করা হচ্ছে। বর্তমানে ৯০০ মিটার দৃশ্যমানতায় বিমান অবতরণ করছে এবং সন্ধ্যা পর্যন্ত বিমান চলাচল করে এখন থেকে তা রাত ১০টা অব্দি চলবে। অন্যদিকে পুরানো টার্মিনালে ৩টি কনভেয়ার বেল্ট, 

২টি এক্সরে মেশিন, টেকটাইল ফ্লোরিং, অতিরিক্ত ৮০০ যাত্রীর বসার জায়গা তৈরি, গরম-বৃষ্টির দিনে যাত্রীদের জন্য ২ কোটি টাকার বিমানবন্দর আচ্ছাদিত করা হবে। সঙ্গে কিয়স্ক বোর্ডিং সুবিধা, স্মোকিং জোন তৈরি করা হচ্ছে।

Post a Comment

Previous Post Next Post